সিটিজেন চার্টার
ক্র: নং
|
সেবার নাম
|
সেবা প্রদানে সর্বোচ্চ সময়
|
প্রয়োজনীয় কাগজপত্র
|
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদন ফরম প্রাপ্তিস্থান
|
সেবামূল্য এবং পরশিোধ পদ্ধতি (যদি থাকে)
|
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল
|
উর্ধ্বতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/ উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ই- মেইল
|
1 |
2 |
3 |
4 |
5 |
6 |
7 |
8 |
১
|
পল্লীতে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে উপজেলা পর্যায়ে কর্মরত কর্মকর্তা/ কর্মচারীগণকে সকল কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করা।
|
সার্বক্ষণিক/ নিয়মিত |
- |
- |
- |
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড উপপরিচালকের কার্যালয় কুড়িগ্রাম। ফোন: ০২৫৮৯৯-৫০১৬১
|
মহাপরিচালক বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ঢাকা। ফোন: ০২ ৮১৮০০০২
|
2 |
আয়বৃদ্ধিমূলক কর্মকান্ড বাস্তবায়নকল্পে উপকারভোগী সদস্যদের জন্য আবর্তক ঋণ মঞ্জুরি প্রদান করা। উপজেলাসমূহের সাংগঠনিক ঋণ সংক্রান্ত সমস্যাদির সমাধান করা।
|
৩ দিন
|
উপজেলার একিভুত উৎপাদন ও ঋণ পরিকল্পনা, সমিতি পর্যায়ে ঋণের চাহিদাপত্র, উপজেলা পর্যায়ের ঋণ অনুমোদন কমিটির কার্যবিবরণী। আবেদনপত্র, সমিতির সদস্যদের শেয়ার, সঞ্চয় ও ঋণ চাহিদার তথ্য।
|
জেলা পর্যায়ে উপপরিচালকের কার্যালয়/ উপজেলা পর্যায়ে ইউআরডিও অফিস |
- |
|
|
3 |
উপকারভোগীদের কল্যাণার্থে জেলা পর্যায়ে জাতিগঠনমূলক বিভিন্ন বিভাগের সাথে সমন্বয় সাধন করা
|
সার্বক্ষণিক/ নিয়মিত
|
- |
- |
- |
|
|
4 |
মুল কর্মসূচিসহ অন্যান্য প্রকল্প/ কর্মসূচির আওতায় সমিতি/দল গঠন সম্পর্কিত সকল প্রকার তথ্য সরবরাহ করা।
|
|
২ দিন
|
মৌখিক বা আবেদনপত্র
|
|
|
|
5 |
ঙ) সোনালী ব্যাংক ঋণ, আবর্তক কৃষি ঋণসহ সকল প্রকল্পের ঋণ বিতরণ ও আদায় সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা।
|
চাহিদা অনুযায়ী
|
- |
- |
- |
|
|
6 |
সচেতনতা বৃদ্ধি, নেতৃত্বের বিকাশ, ব্যবস্থাপনা, হিসাব ব্যবস্থাপনাসহ পেশাভিত্তিক দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষন প্রদান সম্পর্কিত তথ্য সংগ্রহ ও প্রতিবেদন প্রেরণ করা। |
সূচি অনুযায়ী
|
- |
- |
- |
|
|
7 |
বৃক্ষরোপন ও স্যানিটেশন সম্পর্কে উদ্ধুদ্ধকরণ কর্মকান্ডে অংশগ্রহণ করা।
|
সূচি অনুযায়ী |
- |
- |
- |
|
|
8 |
নারী ও শিশু নির্যাতন এবং যৌতুক প্রথার বিরূদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করা।
|
সার্বক্ষণিক |
- |
- |
- |
|
|
9 |
কৃষি উপকরণ সংগ্রহ, সরবরাহ ও ব্যবহারে পরামর্শ ও সহযোগিতা করা।
|
সূচি অনুযায়ী |
- |
- |
- |
|
|
10 |
জেলার আওতায় উপজেলাসমূহ থেকে প্রদত্ত বিভাগীয় সেবার তথ্য প্রদান করা। |
সার্বক্ষণিক |
- |
- |
- |
|
|
11 |
জেলা অথবা জেলার আওতাধীন উপজেলা পর্যায়ের যেকোন অভিযোগের প্রতিকার করা।
|
অভিযোগ পাওয়া মাত্র ব্যবস্থা গ্রহণ
|
মৌখিক বা লিখিত আবেদন
|
- |
- |
|
|
12 |
জেলা দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা/ কর্মচারী নিয়ন্ত্রণ ও প্রশাসনিক কার্যক্রম সম্পাদন করা। |
নিয়মিত
|
মৌখিক বা লিখিত আবেদন
|
- |
|
|
|
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS